1. admin@dainiktalashtimes.com : admin :
সব নাটকের অবসান, রিয়ালে এমবাপ্পে - দৈনিক তালাশ টাইমস্
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
খুলনায় কৃষক লীগ কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান সহ গ্রেপ্তার ১৫ আদিতমারী সীমান্ত দিয়ে ভারতীয় গরু পাচার নিয়ন্ত্রন করছে পুলিশের নিয়োগকৃত লাইনম্যান পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার শেরপুরে ভারতীয় মদসহ গ্রেফতার বিশ্বনাথে এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ সিংড়ায় চলছে নিম্নমানের ইট দিয়ে পাঁকা রাস্তা নির্মাণ ও ব্যাপক অনিয়ম বগুড়া জেলার শেরপুরে তামিম হত্যা মামলায় ২৪ ঘন্টার মধ্যেই খু-নের রহস্য উন্মোচন ও আসামী গ্রেপ্তার মুন্সীগঞ্জে পদ্মায় একদিনে ভাঙলো ৭ দোকান ১০টি হুমকির মুখে দিনাজপুরে ৯০ লিটার চোলাইমদ সহ ০২ জন মাদক কারবারি গ্রেফতার নীলফামারীতে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ০১ জন আটক

সব নাটকের অবসান, রিয়ালে এমবাপ্পে

  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ২০ ,০০ বার শেয়ার হয়েছে

স্পোর্টস ডেস্ক

কিলিয়ান এমবাপ্পে টু রিয়াল মাদ্রিদ- সম্ভবত ফুটবল দুনিয়ার সবচেয়ে নাটকীয় দলবদলের ঘটনা। অবশেষে কয়েক মৌসুম ধরে চলা এই দলবদল নাটকের অবসান হলো। আনুষ্ঠানিকভাবে রিয়াল মাদ্রিদে নাম লেখালেন এমবাপ্পে।

মঙ্গলবার প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে এই চুক্তির খবর জানিয়েছে স্প্যানিশ ক্লাবটি।

সংবাদমাধ্যম ইএসপিন বলছে, ফরাসি ফরোয়ার্ডকে বছরে ১৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেওয়া হবে। তাছাড়া সাইনিং বোনাস হিসেবে দেওয়া হবে ১৫০ মিলিয়ন ইউরো।

ফ্রান্স ফুটবলের প্রডিজি বা বিশেষ গুণসম্পন্ন কিশোর কিলিয়ান এমবাপে ২০১৭ সালেই তার সেই সময়ের ক্লাব মোনাকোকে জানিয়েছিলেন, পিএসজি নয়, তিনি যেতে চান রিয়াল মাদ্রিদে। ফুটবলের ইতিহাসের সেরা ক্লাব রিয়ালও নজরে রেখেছিল এই কিশোরের ওপর।

পিএসজিতে এমবাপে গিয়েছিলেন ১৮০ মিলিয়ন ইউরোতে। এরপর প্রতি মৌসুমেই কেবল এই দলবদলের গুঞ্জনের ডানা মেলেছে। বহুবারই এমবাপে টু রিয়াল মাদ্রিদ ডিল আটকে ছিল আনুষ্ঠানিকতার জন্য। কিশোর এমবাপে এরপর বিশ্বের সেরা এক তারকা হয়ে উঠেছেন।

এই এমবাপেকে ছেড়ে দিতে চায়নি পিএসজি। অন্তত মোটা অঙ্কের ট্রান্সফার ফি ছাড়া কোনোভাবেই না। ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত হাঁকানো হয়েছিল দাম। কিন্তু ফ্লেরেন্তিনো পেরেজ যেন পাকা ব্যবসায়ী। তিনি অপেক্ষাই করে গেলেন। ধৈর্য রাখলেন। শেষ পর্যন্ত, পেরেজের অপেক্ষা আর এমবাপের মনের প্রবল চাওয়াটাই পূর্ণতা পেল।

রিয়ালে যোগ দিতে ২৫ বছর বয়সী এমবাপ্পে এ বছর ফেব্রুয়ারিতে ক্লাবটির সঙ্গে মৌখিকভাবে সম্মত হন। এরপর গত মাসে ফরাসি তারকা জানান, তিনি মৌসুম শেষে পিএসজি ছাড়বেন। চলতি সপ্তাহের শনিবার রাতে চ্যাম্পিয়নস লিগে নিজেদের ১৫তম শিরোপা জয়ের পর এমবাপ্পের সঙ্গে চুক্তির খবরটি আনুষ্ঠানিকভাবে জানাল রিয়াল।

পিএসজির হয়ে ৬ বার লিগ ওয়ান শিরোপা জিতেছেন এমবাপ্পে। ২০২০ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও খেলেছেন পিএসজির হয়ে। কিন্তু হেরে যেতে হয় বায়ার্ন মিউনিখের কাছে। ১৯৬৬ সালে জিওফ হার্স্টের পর প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে করেছেন হ্যাটট্রিক। ১৯৫৮ সালে পেলের পর প্রথম কিশোর ফুটবলার হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোলের কীর্তি আছে তার।

এমবাপেকে ধরে রাখার প্রচেষ্টায় একসময় এগিয়ে এসেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ২০২২ সালের জুনে এমবাপে টু রিয়াল ডিল যখন প্রায় সম্পন্ন, তখন ফ্রেঞ্চ প্রেসিডেন্টের অনুরোধেই শেষ পর্যন্ত আরও দুই বছর ফ্রান্সে থেকে যান এমবাপে।

তবে এখন রিয়ালে নতুন অধ্যায় শুরুর অপেক্ষায় ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। আগামী মাসের দিকে ভক্তদের সঙ্গে এমবাপেকে পরিচয় করিয়ে দেবে রিয়াল।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  • কপিরাইট আইন ২০১৯-২০২৩সর্বত্র সংরক্ষিত
                          কারিগরি সহায়তায়: JHBD