1. admin@dainiktalashtimes.com : admin :
সৌদি আরব ও রাশিয়া থেকে সাড়ে ৩০০ কোটি টাকার সার কিনবে সরকার - দৈনিক তালাশ টাইমস্
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
খুলনায় কৃষক লীগ কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান সহ গ্রেপ্তার ১৫ আদিতমারী সীমান্ত দিয়ে ভারতীয় গরু পাচার নিয়ন্ত্রন করছে পুলিশের নিয়োগকৃত লাইনম্যান পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার শেরপুরে ভারতীয় মদসহ গ্রেফতার বিশ্বনাথে এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ সিংড়ায় চলছে নিম্নমানের ইট দিয়ে পাঁকা রাস্তা নির্মাণ ও ব্যাপক অনিয়ম বগুড়া জেলার শেরপুরে তামিম হত্যা মামলায় ২৪ ঘন্টার মধ্যেই খু-নের রহস্য উন্মোচন ও আসামী গ্রেপ্তার মুন্সীগঞ্জে পদ্মায় একদিনে ভাঙলো ৭ দোকান ১০টি হুমকির মুখে দিনাজপুরে ৯০ লিটার চোলাইমদ সহ ০২ জন মাদক কারবারি গ্রেফতার নীলফামারীতে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ০১ জন আটক

সৌদি আরব ও রাশিয়া থেকে সাড়ে ৩০০ কোটি টাকার সার কিনবে সরকার

  • প্রকাশিত: বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ২০ ,০০ বার শেয়ার হয়েছে

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরব ও রাশিয়া থেকে ৭০ হাজার মেট্রিক টন সার কিনতে অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি ও ৩০ হাজার মেট্রিক টন এমওপি সার রয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ৩৪৪ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকা।

বুধবার (৩ জুলাই) সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক এ অনুমোদন দেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের সঙ্গে বলেন, এবার ডিএপি সার প্রতি মেট্রিক টন সারের দাম পড়বে ৫২৩ মার্কিন ডলার, যা আগে ছিল ৫১৯ মার্কিন ডলার। রাষ্ট্রীয় পর্যায়ে সৌদি আরব মালিকানাধীন ‘মা-আদেন’ প্রতিষ্ঠান এবং বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় এ সার আনা হবে। এ প্রতিষ্ঠানটি ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার দিবে।

অপরদিকে প্রতি মেট্রিক টন এমওপি সারের দাম পড়বে ২৭৫ দশমিক ৫০ মার্কিন ডলার, যা আগে ছিল ২৮৯ দশমিক ৭৫ মার্কিন ডলার। এ দামে ৩০ হাজার মেট্রিক টন এমওপি সার আনা হবে।

রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক করপোরেশন ও বিএডিসির মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় এ সার আনা হবে বলে জানান সচিব।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  • কপিরাইট আইন ২০১৯-২০২৩সর্বত্র সংরক্ষিত
                          কারিগরি সহায়তায়: JHBD