1. admin@dainiktalashtimes.com : admin :
ভোলার মেঘনায় ড্রেজারসহ ৫ শ্রমিক নিখোঁজ - দৈনিক তালাশ টাইমস্
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
খুলনায় কৃষক লীগ কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান সহ গ্রেপ্তার ১৫ আদিতমারী সীমান্ত দিয়ে ভারতীয় গরু পাচার নিয়ন্ত্রন করছে পুলিশের নিয়োগকৃত লাইনম্যান পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার শেরপুরে ভারতীয় মদসহ গ্রেফতার বিশ্বনাথে এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ সিংড়ায় চলছে নিম্নমানের ইট দিয়ে পাঁকা রাস্তা নির্মাণ ও ব্যাপক অনিয়ম বগুড়া জেলার শেরপুরে তামিম হত্যা মামলায় ২৪ ঘন্টার মধ্যেই খু-নের রহস্য উন্মোচন ও আসামী গ্রেপ্তার মুন্সীগঞ্জে পদ্মায় একদিনে ভাঙলো ৭ দোকান ১০টি হুমকির মুখে দিনাজপুরে ৯০ লিটার চোলাইমদ সহ ০২ জন মাদক কারবারি গ্রেফতার নীলফামারীতে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ০১ জন আটক

ভোলার মেঘনায় ড্রেজারসহ ৫ শ্রমিক নিখোঁজ

  • প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৩২ ,০০ বার শেয়ার হয়েছে

 মোঃ সবুজ স্টাফ রিপোর্টার

ভোলার মধ্য মেঘনায় বালু কাটার ড্রেজারসহ ৫ শ্রমিক নিখোঁজ হওয়ারঘটনা ঘটেছে। নিখোঁজরা হলেন , হারুন (৫৫), আরিফ (২৪), সিয়াম (২২), নুরুদ্দিন, (৩৫) ও তানজিল (২২) এদের বাড়ি ভোলার সদর উপজেলার পাঙ্গাশিয়া ৬ নং ওয়ার্ড বলে জানা যায়। এঘটনায় নৌ-পুলিশ এবং ভোলা ও বরিশালের ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের ডুবুরিরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মধ্য মেঘনার গাজীপুর নামক চর সীমানায় বালু মহালে বালু উত্তোলনের জন্য গত কয়েকদিন ধরে ৪টি ড্রেজার বালু কাটছিলো। কিন্তু আফসানা নামের ড্রেজারটি ডুবন্ত চরে পাইপ দিয়ে বালু কাটার সময় তাদের পইপ আটকিয়ে যায়। দুদিন ধরে চেষ্টা চালিয়েও পাইপটি উঠাতে পরেনি। সোমবার গভীর রাতে আরো অপর তিনটি ড্রেজার একই স্থানে পাশাপাশি থাকে এবং ভাটির কারনে ওই ড্রেজারে থাকা শ্রমিকেরা রুম আটকিয়ে ঘুমিয়ে পরে।

ভোর হলে অপর তিনটি ড্রেজারের শ্রমিকরা দেখতে পায় আফসানা নামের ড্রেজারটি ওখানে নেই। পরে তারা বিভিন্ন জনের কাছে ফোন দিয়ে কোনো হদিস না পয়ে তাদের পরিবারের কাছে ফোন দিলে ওই পরিবারের লোকজন ইলিশা তালতলী ঘাটে এসে আহাজারি করে। এ খবর পেয়ে নৌ-পুলিশ সহ ভোলা ও বরিশালের ফায়ার সার্ভিসের দুইটি টিম ঘটনাস্থলে এসে ড্রেজারটি অবস্থান চিহ্নিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে ড্রেজারে থাকা শ্রমিকদের পরিবার ও আত্মীয় স্বজনরা তালতলী ঘাটে এসে বিভিন্ন ট্টলারে করে মধ্য মেঘনায় গিয়ে নিখোঁজ ব্যক্তদের খুজচ্ছেন।

এ বিষয়ে ভোলা নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিদ্যুৎ কুমার জানান, বরিশালের ফায়ার সার্ভিসের ডুবুরি ও কোস্টগার্ডের সদস্য সহ আমরা ড্রেজারটির খোঁজে কাজ করে যাচ্ছি। তীব্র স্রোতের কারনে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

ভোলা জেলা পুলিশ সূপার মাহিদুজ্জামান এ বিষয়ে জানান, জেলা পুলিশ সহ সকল সরকারি প্রতিষ্টানের সাথে সমন্বয় করে উদ্বার কাজ পরিচালনা করা হচ্ছে।

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ড্রেজার ও নিখোঁজ ব্যক্তিদের কোন সন্ধান পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  • কপিরাইট আইন ২০১৯-২০২৩সর্বত্র সংরক্ষিত
                          কারিগরি সহায়তায়: JHBD