1. admin@dainiktalashtimes.com : admin :
মনোহরগঞ্জের হাসনাবাদের নরপাইয়ায় সরকারী খাল দখল জনজীবনের ভোগাস্তি - দৈনিক তালাশ টাইমস্
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনামঃ
খুলনায় কৃষক লীগ কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান সহ গ্রেপ্তার ১৫ আদিতমারী সীমান্ত দিয়ে ভারতীয় গরু পাচার নিয়ন্ত্রন করছে পুলিশের নিয়োগকৃত লাইনম্যান পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার শেরপুরে ভারতীয় মদসহ গ্রেফতার বিশ্বনাথে এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ সিংড়ায় চলছে নিম্নমানের ইট দিয়ে পাঁকা রাস্তা নির্মাণ ও ব্যাপক অনিয়ম বগুড়া জেলার শেরপুরে তামিম হত্যা মামলায় ২৪ ঘন্টার মধ্যেই খু-নের রহস্য উন্মোচন ও আসামী গ্রেপ্তার মুন্সীগঞ্জে পদ্মায় একদিনে ভাঙলো ৭ দোকান ১০টি হুমকির মুখে দিনাজপুরে ৯০ লিটার চোলাইমদ সহ ০২ জন মাদক কারবারি গ্রেফতার নীলফামারীতে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ০১ জন আটক

মনোহরগঞ্জের হাসনাবাদের নরপাইয়ায় সরকারী খাল দখল জনজীবনের ভোগাস্তি

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ৪৯ ,০০ বার শেয়ার হয়েছে

স্টাফ রিপোটার :

নোয়াখালীর চাটখিল সীমান্ত থেকে শুরু করে কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার ৩ নং হাসনাবাদ ইউনিয়নের নাওতোলা তহশীলের অন্তভূক্ত নরপাইয়া মাদ্রাসার সামনের পুল থেকে শুরু করে নরপাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশ ঘেসে যে খালটি ডাকাতিয়ার শাখায় মিলিত হয়েছে সে খালটি অসাধু প্রভাবশালীদের দখলে বিলীন হয়ে গেছে।

সম্পুর্ণ খালটি ভরাট করে নির্মান করা হয়েছে অবৈধ স্থাপনা, দোকানপাট, ব্যবসা কেন্দ্র।এতে করে সামান্য বৃষ্টি হলেই পানি নিষ্কাশন না হয়ে বশতবাড়ী ডুবে গিয়ে জনসাধারণের ভোগাস্তি চরমে নেমে আসে। এলাকাবাসী, কোমলমতি স্কুলের ছাত্রী- ছাত্রী, মসজিদের মুসল্লী সহ সাধারন জনগন চলাচল করে ঝুঁকি নিয়ে।বিভিন্ন দফতরে বারবার আবেদন করা সত্বেও অদৃশ্য কারনে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

এ যেন দেখার কেউ নেই। কতৃপক্ষ নিরব ভুমিকা পালন করে আসছে।আমাদের প্রতিনিধি সরেজমিনে পরিদর্শন করে এলাকাবাসীর বক্তব্য নিয়ে জানান, দীর্ঘদিন ধরে এলাকার কুচিক্রিমহল সরকারী বিরাট এই খালটি দখল করে জনসাধারণকে জিম্মি করে রেখে আসছে।

এই নিয়ে এলাকায় প্রতিনিয়ত ঘটছে বিশৃঙ্খলা।কেউ প্রতিবাদ করলে দখলকারীতে অত্যাচারের নির্মম নিপিড়নের স্বীকার হতে হয়।

তাই অতি দ্রুত সরকারী এই খালটি দখলমুক্ত করা অত্যাবশ্যক।ভুক্তভোগী এলাকাবাসী এ ব্যপারে স্থানীয় সাংসদ ও স্থানীয় সরকার মন্ত্রী জনাব তাজুল ইসালাম, ভুমি মন্ত্রনালয়, জেলা প্রশাসক, উপজেলা ভুমি অফিস ও ইউনিয়ন ভুমি অফিসের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  • কপিরাইট আইন ২০১৯-২০২৩সর্বত্র সংরক্ষিত
                          কারিগরি সহায়তায়: JHBD