1. admin@dainiktalashtimes.com : admin :
ইউরোপীয় ইউনিয়নের আদলে পাইকগাছায় মৎস্য আড়ৎ আধুনিকায়নের জন্য সরকারী বরাদ্দ - দৈনিক তালাশ টাইমস্
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
খুলনায় কৃষক লীগ কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান সহ গ্রেপ্তার ১৫ আদিতমারী সীমান্ত দিয়ে ভারতীয় গরু পাচার নিয়ন্ত্রন করছে পুলিশের নিয়োগকৃত লাইনম্যান পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার শেরপুরে ভারতীয় মদসহ গ্রেফতার বিশ্বনাথে এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ সিংড়ায় চলছে নিম্নমানের ইট দিয়ে পাঁকা রাস্তা নির্মাণ ও ব্যাপক অনিয়ম বগুড়া জেলার শেরপুরে তামিম হত্যা মামলায় ২৪ ঘন্টার মধ্যেই খু-নের রহস্য উন্মোচন ও আসামী গ্রেপ্তার মুন্সীগঞ্জে পদ্মায় একদিনে ভাঙলো ৭ দোকান ১০টি হুমকির মুখে দিনাজপুরে ৯০ লিটার চোলাইমদ সহ ০২ জন মাদক কারবারি গ্রেফতার নীলফামারীতে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ০১ জন আটক

ইউরোপীয় ইউনিয়নের আদলে পাইকগাছায় মৎস্য আড়ৎ আধুনিকায়নের জন্য সরকারী বরাদ্দ

  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ২৮ ,০০ বার শেয়ার হয়েছে

মোঃ শফিয়ার রহমান (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছা মৎস্য আড়ৎদারি মার্কেট ইউরোপীয় ইউনিউনের আদলে আধুনিকায়নের জন্য মৎস্য অধিদপ্তর  তিন কোটি ৭৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।

খুলনার প্রথম পৌরসভা পাইকগাছার শিবসা নদীর তীরে ২০০৫ সালে ৩২ জন সদস্য নিয়ে ৪৮ শতক সম্পত্তির উপর এ আড়ৎ প্রতিষ্ঠিত হয়। যার বর্তমান আড়ৎ সংখ্যা ৭০ টি।সদস্য সংখ্যা ৪৭৩ জন। মৎস্য আড়ৎদারী সমিতির ক্যাশিয়ার হারুন অর রশীদ বলেন প্রতিদিন গড়ে অর্ধ কোটিরও বেশি টাকার মাছ ও চিংড়ী বেঁচা-কেনা হয় এ আড়তে। সর্ব নিম্ন একটা আড়তে ৫০ হাজার টাকার মাছ প্রতিদিন বেচা কেনা হয়।

যা দেশ বিদেশের বিভিন্ন এলসকায় রপ্তানি হয়ে আসছে। পাশ্ববর্তী দেশ ভারত থেকেও ব্যাপারীরা এখানে আসে।আড়ৎদারী সমিতির সভাপতি মোঃ জাকির হোসেন বলেন আমাদের আড়তে প্রতিদিন ৫ শতাধিক লোক মাছ বেচা-কেনায় জড়িত।

জায়গা স্বল্পতা, যথেষ্ট উপযুক্ত পরিবেশ নেই। উপযুক্ত পরিবেশ গড়ার জন্য আমাদের মার্কেটের জন্য সরকার ৩ কোটি ৭৩ লাখ টাকাএকটি মডেল ও আধুনিকায়ন মৎস মার্কেটের জন্য বিশ্ব ব্যাংক অর্থায়ন করেছে। সাসটেইনেবল কোষ্টাল ও মেরিন ফিসারিশ প্রজেক্টের মাধ্যমে বরফ মিল স্থাপন,পানি নিষ্কাশন ড্রেনেজ ব্যবস্থাসহ ১৪ টি প্রকল্প রয়েছে। গত ২৬ মে ৯৫লাখ৩৫ হাজার ৩১৩ টাকার একটি চেক হস্তান্তর করা হয়েছে।

এব্যাপরে উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক বলেন, ইউরোপীয় ইউনিয়নের আদলে পাইকগাছায় মৎস্য আড়তের মান উন্নয়নে মৎস্য অধিদপ্তরের অর্থায়ন করছে। যা সাসটেইনেবল কোষ্টাল ও মেরিন ফিসারিজের একটা  প্রজেক্ট।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  • কপিরাইট আইন ২০১৯-২০২৩সর্বত্র সংরক্ষিত
                          কারিগরি সহায়তায়: JHBD