1. admin@dainiktalashtimes.com : admin :
কত পারিশ্রমিকে প্রথম সিনেমায় অভিনয় করেছিলেন শর্মিলা - দৈনিক তালাশ টাইমস্
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
খুলনায় কৃষক লীগ কেন্দ্রীয় নেত্রী হালিমা রহমান সহ গ্রেপ্তার ১৫ আদিতমারী সীমান্ত দিয়ে ভারতীয় গরু পাচার নিয়ন্ত্রন করছে পুলিশের নিয়োগকৃত লাইনম্যান পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার শেরপুরে ভারতীয় মদসহ গ্রেফতার বিশ্বনাথে এইচএসসি পরীক্ষার্থী নিখোঁজ সিংড়ায় চলছে নিম্নমানের ইট দিয়ে পাঁকা রাস্তা নির্মাণ ও ব্যাপক অনিয়ম বগুড়া জেলার শেরপুরে তামিম হত্যা মামলায় ২৪ ঘন্টার মধ্যেই খু-নের রহস্য উন্মোচন ও আসামী গ্রেপ্তার মুন্সীগঞ্জে পদ্মায় একদিনে ভাঙলো ৭ দোকান ১০টি হুমকির মুখে দিনাজপুরে ৯০ লিটার চোলাইমদ সহ ০২ জন মাদক কারবারি গ্রেফতার নীলফামারীতে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ ০১ জন আটক

কত পারিশ্রমিকে প্রথম সিনেমায় অভিনয় করেছিলেন শর্মিলা

  • প্রকাশিত: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৫৭ ,০০ বার শেয়ার হয়েছে

বিনোদন ডেস্ক

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শর্মিলা ঠাকুরের ক্যারিয়ারের প্রথম সিনেমা ছিল সত্যজিৎ রায় নির্মিত ‘অপুর সংসার’। জীবনের প্রথম অভিনয় করে কত পারিশ্রমিক পেয়েছিলেন শর্মিলা- তা আলোচনায় এসেছে সম্প্রতি। পাশাপাশি জীবনের প্রথম উপার্জন এবং সেই সময়ের সমাজে দ্রব্যমূল্য প্রসঙ্গে একাধিক তথ্য জানিয়েছেন এ অভিনেত্রী।

সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমের সাক্ষাৎকারে জীবনের প্রথম উপার্জন এবং সেই সময়ের সমাজে দ্রব্যমূল্য প্রসঙ্গে কথা বলেছেন শর্মিলা।

শর্মিলা বলেন, আমার প্রথম সিনেমায় অভিনয়ের জন্য সত্যজিৎ রায়ের কাছ থেকে ৫ হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলাম। অল্প বয়সে আমি আয় করতে শুরু করি। তখন এখনকার মতো পারিশ্রমিক পাইনি ঠিকই, তবে এ কথাও মানতে হবে যে, সে সময় দ্রব্যমূল্যও আজকের মতো ছিল না। শুধু টাকা নয়, শর্মিলাকে একটি শাড়ি এবং ঘড়িও উপহার দেন সত্যজিৎ।

অভিনেত্রী বলেন, টাকা পাওয়ার পর আমি সঙ্গে সঙ্গেই সোনার দোকানে গিয়ে সেই টাকা দিয়ে গয়না কিনেছিলাম। তবে সেসময় ওই টাকাটা কম হলেও তখন জিনিসপত্রের দামও খুব কম ছিল।

শর্মিলা আরও জানান, ক্যারিয়ারের শুরুতে হিন্দি সিনেমায় অভিনয় করে ১০ থেকে ১৫ হাজার টাকা পারিশ্রমিক পেতেন তিনি। কিন্তু তার প্রথম হিন্দি সিনেমার জন্য ২৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন শর্মিলা।

জানা গেছে, শর্মিলার প্রথম হিন্দি সিনেমা ছিল শক্তি সামন্ত নির্মিত ‘কাশ্মীর কি কলি’। এ প্রসঙ্গে তিনি বলেন, নির্মাতা এই সিনেমায় পারিশ্রমিকের বদলে মুম্বাইয়ের বর্তমান ভিলে পার্লে অঞ্চলে জমি কিনে দিতে চেয়েছিলেন আমাকে। তবে আমি রাজি হইনি।

হিন্দি সিনেমায় পা রাখার পর মুম্বাইয়ে শর্মিলার কোনো বাড়ি ছিল না। ক্যারিয়ার শুরু প্রথম কয়েক বছর তাজমহল হোটেলে ছিলেন।

অভিনেত্রীর ভাষ্য, এর কয়েক বছর পর ৩ লাখ টাকা দিয়ে বাড়ি কিনি আমি। কিন্তু সেই টাকা জোগাড় করতে রীতিমতো হিমশিম খেতে হয়েছিল আমাকে। কারণ তখন আমাদের বিপুল হারে কর দিতে হত। তাই সেসময় টাকা জমানো ছিল খুব কঠিন কাজ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  • কপিরাইট আইন ২০১৯-২০২৩সর্বত্র সংরক্ষিত
                          কারিগরি সহায়তায়: JHBD